বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

ভারত বরাবরই আমাদের পাশে ছিল, আছে : পররাষ্ট্রমন্ত্রী

ভারত বরাবরই আমাদের পাশে ছিল, আছে : পররাষ্ট্রমন্ত্রী

ডেস্ক রিপোর্ট :
পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দেশে ২০১৪ সালের নির্বাচন নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছিল, ওইসময় ভারত আমাদের পাশে ছিল। ২০১৮ সালে নির্বাচন নিয়ে প্রশ্ন তোলার চেষ্টা করা হয়েছিল, তখনও ভারত আমাদের সাথে ছিল। এবারও বাংলাদেশের গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় ভারত আমাদের পাশে ছিল ও আছে।

আজ সোমবার (১৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত এক ব্রিফিংয়ে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন। এর আগে তাঁর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার প্রণয় ভার্মা সৌজন্য সাক্ষাৎ করেন।

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর তিনি (প্রণয় ভার্মা) সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন। এসময় আমাদের মধ্যে দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যু নিয়ে এবং বাংলাদেশের সমসাময়িক রাজনৈতিক প্রসঙ্গও ওঠে এসেছে। এরমধ্যে কানেকটিভিটি ইস্যু, সীমান্ত হাট, দুই দেশের মধ্যে বাণিজ্য সম্প্রসারণ, বিশেষত ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকার বিনিময়ে দ্বিপক্ষীয় বাণিজ্যকে আরও এগিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রী বলেন, রুপি ও টাকার বিনিময়ে আমাদের বাণিজ্য হলে ডলার কিংবা অন্য মুদ্রার ওপর নির্ভরশীলতা ধীরে ধীরে কমে আসবে। এতে উভয়দেশ লাভবান হবে। এছাড়াও চট্টগ্রাম ও মোংলা বন্দর ব্যবহার করে ভারতের পণ্য উত্তর-পূর্ব প্রদেশগুলোতে নিয়ে যাওয়া একটি দীর্ঘদিনের ইস্যু। এ বিষয়টি আমরা কাজ করছি।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech